| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ীর ইন্তেকালে ইসলামী ঐক্যজোটের শোক


মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ীর ইন্তেকালে ইসলামী ঐক্যজোটের শোক


রহমত নিউজ ডেস্ক     17 May, 2023     10:19 PM    


সিলেট জামিয়া ক্বাসিমুল উলূম দরগাহে হযরত শাহজালাল রাহমাতুল্লাহি আলাইহির মুহতামিম, শায়খুল হাদিস ও প্রধান মুফতি মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।

আজ (১৭ মে) বুধবার সন্ধ্যায় ঐক্যজোটের ভারপ্রাপ্ত প্রচার সম্পাদক আনছারুল হক ইমরান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক শোকবাতায় নেতৃদ্বয় এ শোক জানান।

নেতৃদ্বয় বলেন, মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী রহ. একজন সৎ, সাহসী, খোদাভীরু, বিনয়ী ও দেশের অভিভাবকতূল্য আলেমে দ্বীন ছিলেন। তাঁর নববী জ্ঞান, বিচক্ষণতা ও বিচারিক সিদ্ধান্তের প্রতি সিলেটের সর্বস্তরের উলামায়ে কেরাম ছিলেন আস্থাশীল। তিনি আমৃত্যু হাদীসের খেদমতে নিয়োজিত ছিলেন। রাজনীতিতে সরাসরি সক্রিয় না থাকলেও  ঈমানি আন্দোলনসমূহে থাকতেন অগ্রভাগে। তাঁর সুপরামর্শ ও মতামতের ভিত্তিতেই সিলেটের আলেম-উলামা ঈমানি আন্দোলনে ঝাঁপিয়ে পড়তেন।আল্লামা গাছবাড়ী রহ. তাঁর দীর্ঘ কর্মজীবনে মেধা, শ্রম, কর্মচিন্তা আর সৃষ্টিশীলতায় নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। তাঁর দায়িত্ববোধ, গভীর জীবন দর্শন ও উম্মাহর প্রতি দায়বদ্ধতা অবিস্মরণীয় হয়ে থাকবে। উম্মাহর এই দুঃসময়ে তাঁর ইন্তেকালে ইসলামী অঙ্গনে যে বিশাল শূন্যতা তৈরি হয়েছে, তা সহজে পূরণ হবে না।

তিনি আরো বলেন, আমরা যা হারালাম তার সাথে কোন কিছুর তুলনা চলেনা। আল্লাহভীরু, মুখলিস এই আলেম মনিষীর ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়-স্বজন,  ছাত্র এবং সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। অভিভাবকতুল্য এই দরদী মরহুম আলেমের জন্য মহান আল্লাহর শাহী দরবারে কায়মনোবাক্যে মোনাজাত করছি, আল্লাহ! আপনি আপনার এই প্রিয় মুখলিস,আলেম বান্দাকে রহমতের চাদরে আবৃত করে চিরস্থায়ী জান্নাতের মেহমান করে নিন। আমীন ।